জনপ্রিয় টুরিস্ট স্পটে ভয়াবহ অগ্ন্যুৎপাত

সায়নী পাল,২৭জুলাই ২০১৯ শুক্রবার বিকেলে ইন্দোনেশিয়ার জনপ্রিয় টুরিস্ট স্পটে তখন পর্যটকদের ভিড়। হঠাৎই বিকট শব্দে কেঁপে উঠল মাউন্ট তাংকুবান পেরাহু। আগ্নেয়গিরির মাথা থেকে বের হতে শুরু করল কালো ধোঁয়া। আতঙ্কে প্রাণ হাতে করে ছুটতে শুরু করলেন সকলে। কেউ কেউ সাহস করে দাঁড়িয়ে ভিডিয়ো করলেন এই মারাত্মক দৃশ্যের।

প্রত্যক্ষদর্শীদের দাবি, আগ্নেয়গিরি জেগে ওঠার আগে কোনও রকম শব্দ বা কম্পন হয়নি। হঠাৎই প্রচন্ড শব্দে ফেটে পড়ে সেটি। প্রায় ২০০ ফুট উঁচুতে উঠে যায় আগ্নেয়গিরির ছাই। সঙ্গে সঙ্গেই মাউন্ট তাংকুবান পেরাহু-এর উত্তর ও দক্ষিণ প্রান্ত ঢেকে যায় আগ্নেয়গিরির ছাইতে। প্রায় পাঁচ মিনিট ধরে বের হতে থাকে ধোঁয়া ও ছাই। আকাশ ঢেকে যায় কালো ধোঁয়ায়। রাতের মতো অন্ধকার ছেয়ে যায় মাউন্ট তাংকুবান পেরাহু-এর আশেপাশের অঞ্চল।

আপাতত মাউন্ট তাংকুবান পেরাহু-এর আশেপাশের অঞ্চল থেকে বাসিন্দা ও পর্যটকদের সরিয়ে নিয়ে যাচ্ছে প্রশাসন। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর না মিললেও সতর্কতা জারি করেছে প্রশাসন। পাহাড়ের বেশি কাছে যাওয়া এবং রাতে সেখানে ক্যাম্পিং করার উপরেও জারি হয়েছে নিষেধাজ্ঞা।

তবে, আগ্নেয়গিরির বিষয়ে আগেই সতর্কতা জারি করা হয়েছিল বলে দাবি প্রশাসনের। ছবি তোলার জন্য ফটোগ্রাফাররা প্রায়ই আগ্নেয়গিরির মুখের কাছে ভিড় জমান। সেই বিষয়েও জারি হয়েছে নিষেধাজ্ঞা।

noychoy

Leave a Reply

Your e-mail address will not be published. Required fields are marked *

1
welcome to "NOYCHOY".Thanks for joining our community . we will reply you soon.
Powered by